নেটওয়ার্ক ক্যাবল উৎপাদনের জন্য বিভিন্ন ধরণের সরঞ্জাম প্রয়োজন

April 20, 2024
সর্বশেষ কোম্পানির খবর নেটওয়ার্ক ক্যাবল উৎপাদনের জন্য বিভিন্ন ধরণের সরঞ্জাম প্রয়োজন

তার এবং তারের উৎপাদনের জন্য বিভিন্ন ধরণের সরঞ্জাম প্রয়োজন, যার মধ্যে প্রধানত রয়েছেঃ

এক্সট্রুডারঃ এটি প্লাস্টিক এবং রাবারের মতো বিচ্ছিন্নতা এবং আবরণ উপকরণ উত্পাদন জন্য মূল সরঞ্জাম। এটি স্ক্রু মাধ্যমে প্রিফ্যাব্রিকেটেড উপকরণ এক্সট্রুড করে,এবং তারপর কাটা মাধ্যমে যায়, শীতল এবং তার এবং তারের গঠনের জন্য টানতে। এক্সট্রুডারগুলির মধ্যে একক-স্তর এক্সট্রুডার, ডাবল-স্তর এক্সট্রুডার, মিশ্রণ এক্সট্রুডার এবং দ্বি-স্ক্রু এক্সট্রুডার অন্তর্ভুক্ত।
ক্যাবল গঠনের মেশিন. একক তার বা মাল্টি-কোর তারের স্ট্র্যান্ডগুলিকে আবরণযুক্ত তার এবং তারের মধ্যে আবরণ করতে ব্যবহৃত হয়।ক্যাবলিং মেশিন মাল্টি-কোর তারের প্রসারিত এবং বাঁক দ্বারা তারের প্রক্রিয়া সম্পন্ন.
স্ট্র্যান্ডিং মেশিন. ধাতব তারের একাধিক টুকরা বা অনুরূপ উপকরণ একসাথে বাঁকা হয় তারের তামার তারের উপাদান গঠন করতে। স্ট্র্যান্ডিং মেশিন একক twisting মেশিন বিভক্ত করা হয়,ডাবল ট্রিভিং মেশিন এবং মাল্টি-স্ট্র্যান্ডিং মেশিন.
স্ট্র্যান্ডিং মেশিন। স্ট্র্যান্ডিং মেশিনের অনুরূপ, একাধিক কোর তারের বান্ডিলগুলি একসাথে বাঁকা তামার তারের ক্যাবল উপাদানের একাধিক স্ট্র্যান্ড তৈরি করতে বাঁকা হয়।স্ট্র্যান্ডিং মেশিনে অনেক অপারেশন প্রয়োজন.
উইন্ডিং মেশিন। এটি একটি অক্ষের কোর তারের গঠনের জন্য তারের এবং তারের কঙ্কালের চারপাশে স্ট্র্যান্ডযুক্ত ধাতব তারের ঘূর্ণন করতে ব্যবহৃত হয়।
প্যান্টারড মেশিন. প্যান্টারড স্তরগুলিতে তার এবং তারের আবরণ করতে ব্যবহৃত হয় পরিধান প্রতিরোধের, চাপ প্রতিরোধের এবং ইলেক্ট্রোম্যাগনেটিক হস্তক্ষেপ প্রতিরোধের উন্নতি করতে।বর্মিং মেশিন বিভিন্ন বর্মিং পদ্ধতি গ্রহণ করেযেমন স্টিলের টেপ বর্মিং, তামার টেপ বর্মিং ইত্যাদি।
টেকআপ মেশিনঃ স্থিতিশীল তারের টান নিশ্চিত করার জন্য এক্সট্রুজড তার এবং তারের উপাদানটি একটি রোলের মধ্যে রোল করুন।
অঙ্কন মেশিন. ক্যাবল কোর তৈরির জন্য ধাতব উপকরণগুলি ফিলামেন্টে আঁকা হয়।
টেপিং মেশিনঃ টেপিং বাইরের স্তরকে রক্ষা করতে এবং নিরোধকটির শক্তি বাড়ানোর জন্য একটি তারের নিরোধক বা sheath এ প্রয়োগ করা হয়।
ক্রস-লিঙ্কিং ডিভাইস। তাপ প্রতিরোধের এবং যান্ত্রিক বৈশিষ্ট্য উন্নত করার জন্য তারের নিরোধক স্তর ক্রস-লিঙ্কিং চিকিত্সার জন্য ব্যবহৃত হয়।
স্কিন এক্সট্রুডারঃ ক্যাবল কোর তারের পৃষ্ঠের জন্য নিরোধক উপাদান বা আবরণ উপাদান।
শীতল স্প্রে টাওয়ার. দ্রুত ভাল আকৃতি বজায় রাখার জন্য নতুন উত্পাদিত তারের ঠান্ডা।
হাই ভোল্টেজ টেস্টার. ক্যাবল কোর তারের এবং sheath স্পেসিফিকেশন পূরণ কিনা তা পরীক্ষা করুন.
এই সরঞ্জামগুলির বিভিন্ন ধরণের এবং ফাংশন রয়েছে যা উত্পাদন প্রয়োজনীয়তা এবং তারের ধরণের উপর নির্ভর করে এবং একসাথে তার এবং তারের উত্পাদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করে।